শহুরে: যেভাবে শুরু
২০১৩ সাল। বন্ধুরা মিলে শখের বশে জনপ্রিয় ব্যান্ড ‘মেঘদল’ নিয়ে একটা টিশার্ট ডিজাইন করি এবং ব্যান্ডের ফ্যানপেইজে ডিজাইনটির বিষয়ে মতামত জানতে চাই। মেঘদলের ফ্যানরা ডিজাইনটির বিষয়ে বেশ ইতিবাচক সাড়া দেন এবং দ্রুত টিশার্টটি বাজারে আনার জন্য আমাদেরকে তারা তাগিদ দিতে থাকেন।
এরকম আশাতীত সাড়া পেয়ে শুরু হয় আমাদের ছুটোছুটি। কিছুদিনের মধ্যেই মেঘদলের ফ্যানদের জন্য আমরা অসাধারণ একটি টিশার্ট তৈরি করি। টিশার্ট তৈরির পর শুরু হয় নতুন চিন্তা। কি নামে এই টিশার্ট বাজারে আসবে? কয়েক দফা আলোচনার সাব্যস্ত হয়, আমাদের ব্র্যান্ডের নাম হবে ‘শহুরে’। কারণ শহরের নাগরিকদের চাহিদা পূরণ করাই হবে আমাদের মূল লক্ষ্য।
বিস্ময়কর বিষয় হলো, মেঘদলের ডিজাইন-নির্ভর টিশার্টটি বাজারে আসার কয়েকদিনের মধ্যেই এর প্রথম সংস্করণ ফুরিয়ে যায়। প্রথম টিশার্টেই বাজিমাত!
এরপর শহুরেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। ধীরে ধীরে শহুরের নিজস্ব গ্রাহকশ্রেণি তৈরি হতে শুরু করে। তাদের চাহিদার ভিত্তিতে আমরা নতুন নতুন ডিজাইন নিয়ে কাজ করতে শুরু করি। একই সঙ্গে আমরা নিজেদেরকে আরো পাকাপোক্তভাবে প্রস্তুত করার অভিযানে নামি। ঐ সময় অনলাইনে কেনাকাটা খুব একটা জনপ্রিয় ছিল না। অনলাইনের প্রতি মানুষের আস্থাও ছিল কম। কাস্টমারদের আস্থা অর্জনে আমরা নিজেদের পুরোপুরি সঁপে দেই। সহজ ডেলিভারি সিস্টেম, মানসম্পন্ন পণ্য ও আন্তরিক কাস্টমার সেবার মাধ্যমে আমরা ধীরে ধীরে কাস্টমারদের আস্থা অর্জনে সক্ষম হই। এই দীর্ঘ যাত্রায় আমাদের অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হয়েছে। আশা রাখি আপনাদের শুভকামনা ও সহযোগিতায় আমাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।